Here you will see the details of a News or Event

নবনিযুক্ত শিক্ষামন্ত্রীর মতবিনিময় সভায় কুড়িকৃবির উপাচার্য প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেনের অংশগ্রহণ।

নবনিযুক্ত শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। সভায় শিক্ষামন্ত্রী উচ্চশিক্ষার মান উন্নয়ন, শিক্ষা ও গবেষণার সাথে কর্মমুখী বিষয়গুলো সম্পৃক্ত করে শিক্ষা প্রদান, চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তি শিক্ষা ও গবেষণায় অন্তর্ভুক্ত করা, শিক্ষকদের মান মর্যাদা সমুন্নত রাখতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ, এবং বিশ্ববিদ্যালয়ের এলামনাইদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উৎকর্ষ সাধনে সম্পৃক্ত করার পরিকল্পনা তুলে ধরেন।

সভায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা শিক্ষামন্ত্রীর পরিকল্পনাগুলোর প্রশংসা করেন। তারা বলেন, শিক্ষামন্ত্রীর পরিকল্পনা বাস্তবায়িত হলে দেশের উচ্চশিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে।

কুড়িগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন বলেন, শিক্ষামন্ত্রীর পরিকল্পনাগুলো কুড়িগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা শিক্ষামন্ত্রীর পরিকল্পনাগুলো বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা প্রদান করব।

শিক্ষামন্ত্রীর পরিকল্পনাগুলোর মধ্যে রয়েছে:

  • শিক্ষা ও গবেষণার সাথে কর্মমুখী বিষয়গুলো সম্পৃক্ত করে শিক্ষা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে উদ্যোগ গ্রহণ করতে বলা।

  • চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তি শিক্ষা ও গবেষণায় অন্তর্ভুক্ত করার জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ।

  • শিক্ষকদের মান মর্যাদা সমুন্নত রাখতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা, যার মধ্যে রয়েছে তাদের বেতন, ভাতা, এবং অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করা।

  • বিশ্ববিদ্যালয়ের এলামনাইদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার উৎকর্ষ সাধনে সম্পৃক্ত করা।

শিক্ষামন্ত্রী বলেন, তিনি দেশের উচ্চশিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানের উন্নীত করতে কাজ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়গুলোর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে তাদের সমস্যা সমাধানে সহায়তা করবেন।