Here you will see the details of a News or Event

কুড়িকৃবি উপাচার্য ড. জাকির হোসেন স্কটিশ পার্লামেন্টে অনুষ্ঠিত ‘সিপিজি-বাংলাদেশ’ সভায় কৃষি, জলবায়ু ও মৎস্য বিষয়ে শিক্ষা ও গবেষণা সহযোগিতা নিয়ে আলোচনায় অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. এ. কে. এম. জাকির হোসেন, স্কটিশ পার্লামেন্টে অনুষ্ঠিত বাংলাদেশ বিষয়ক ক্রস পার্টি গ্রুপের (সিপিজি-বাংলাদেশ) সভায় বাংলাদেশের কৃষি, জলবায়ু পরিবর্তন এবং মৎস্য বিষয়ে শিক্ষা ও গবেষণা সহযোগিতা মুলক নানা দ্বিপাক্ষিক কার্যক্রমের সম্ভাব্যতা নিয়ে আলোচনায় অংশগ্রহণকারী সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

 

এখানে উল্লেখ্য যে, বিগত ১৯ নভেম্বর ২০২৩ খ্রি. তারিখে স্কটিশ পার্লামেন্টের তিনজন সম্মানিত সদস্য, ফয়ছল চৌধুরী এমবিই এমএসপি (সংস্কৃতি, ইউরোপ এবং আন্তর্জাতিক উন্নয়নের ছায়া মন্ত্রী), মাইলস ব্রিগস এমএসপি (স্থানীয় সরকার, আবাসন ও সামাজিক ন্যায়বিচারের ছায়া মন্ত্রিপরিষদ সচিব) এবং ইভলিন টুইড এমএসপি সহ তিনজন সিপিজি সদস্য বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ অতিথি ভবনে গবেষণা ও অ্যাকাডেমিক উন্নয়ন, বিশেষ করে ব্লেন্ডেড লার্নিং -এর ক্ষেত্রে স্কটিশ বিশ্ববিদ্যালয়গুলো এবং কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে একটি ফলপ্রসূ আলোচনায় সমঝোতা স্মারক করার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয় এবং একইসাথে, দেশের জলবায়ু পরিবর্তন মোকাবেলায় এবং টেকসই ভবিষ্যতের জন্য কৃষি গবেষণার উল্লেখযোগ্য অগ্রগতি আনয়নে প্রতিশ্রুতি বদ্ধ হয়।

বিস্তারিত:
https://www.prothomalony.com/news/10130